Home ভারত নীরবের সঙ্গী ৫০টি কোম্পানিতেও এবার শুরু হচ্ছে সিবিআই হানা

নীরবের সঙ্গী ৫০টি কোম্পানিতেও এবার শুরু হচ্ছে সিবিআই হানা

66
0
SHARE
ঋণ শোধে ‘বাধা’ দিয়েছে কর্তৃপক্ষই! পিএনবিকেই প্রতারক নীরব মোদির ‘ধমক’

পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কে হাজার কোটি টাকা জালিয়াতি কান্ডের নায়ক হীরে ব্যবসায়ী নীরব মোদির সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রাখা ৫০টিরও বেশি কোম্পানির ওপর নজর দিয়েছে কেন্দ্রীয় সরকার।

সিবিআই, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এবং আয়করের মত কেন্দ্রীয় সনহস্থাগুলি এবার এই কোম্পানিতে হানা দেবে। পিএনবি মামলায় সিবিআই এবং ইডি ইতিমধ্যেই জাল গোটাতে শুরু করেছে।

একদিকে তদন্ত চালানো হচ্ছে, অন্যদিকে নীরব মোদিকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপোলের সাহায্য চাওয়া হয়েছে। বিরোধীদের তুমুল চাপের মুখে পরে এই ঘটনার তদন্তে কোনও ফাঁক রাখতে চাইছে না কেন্দ্রীয় অর্থমন্ত্রক।

তারা দাবি করেছে, প্রতিটি পয়সার হিসাব বুঝে ফিরিয়ে আনা হবে। নীরব মোদি ও মেহুল চোকসির ৩৬টি কোম্পানি গীতাঞ্জলি জেমসের ছাতার তলায় ছিল। সেগুলরও তদন্ত হবে।

এর মধ্যে অর্ধেকের বেশি কোম্পানি ভারতের বাইরে কাজ করে। পাশাপাশি নীরব মোদি ও তার স্ত্রী অ্যানির স্থাবর ও অস্থাবর সম্পত্তি ভারতে যা রয়েছে তা খঁজে বের করা হবে।

এর আগে বৃহস্পতিবার কেন্দ্রীয় অর্থমন্ত্রকের তরফে দেশের সমস্ত রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্কগুলিকে এধরনের জরুরী পদক্ষেপ নিতে বলা হয়েছে। এক সপ্তাহের মধ্যে রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্কগুলিকে এব্যাপারে রিপোর্ট দিয়ে বলা হয়েছে।