দিল্লিতে বিজেপির প্রাসাদোপম বিলাসবহুল পার্টি অফিস

Written by SNS February 19, 2018 12:13 pm

দিল্লিতে বিজেপির প্রাসাদোপম বিলাসবহুল পার্টি অফিস

দিল্লি- রাজধানী দিল্লিতে প্রাসাদোপম বিলাসবহুল পার্টি অফিস উদ্বোধন হল বিজেপির। রবিবার ১১ অশোকা রোড থেকে ৫ কিলোমিটার দূরে ৬ দীন দয়াল উপাধ্যায় মার্গে কেন্দ্রের শাসক এনডিএ জোটের প্রধান শরিক বিজেপির ‘গৃহ প্রবেশ’ হল।

২ একর জমির ওপর গড়ে ওঠা বিজেপির এই বিলাসবহুল পার্টি অফিসে রয়েছে মোট ৩৭ টি ব্লক। প্রধান ব্লকটি ৮ তলার। বাকিগুলি চার তলার। ঘরের সংখ্যা সব মিলিয়ে ৭০টি। ৪ তলার দুটি ব্লকেই থাকার ব্যবস্থা রয়েছে।

বিজেপির সভাপতি ও দলের প্রবীণ নেতাদের জন্য সদর দফতরে প্রধান ব্লকের সামনে নরেন্দ্র মোদি, প্রবীন নেতা লালকৃষ্ণ আডবানী ও অটলবিহারী বাজপেয়ী সহ গুরুত্বপূর্ণ নেতাদের কাট আউট রয়েছে।

একসঙ্গে ২০০ গাড়ি রাখার জন্য সদর দফতরেই রয়েছে আলাদা করে পার্কিং জোন। যতদূর জানা গিয়েছে, মুম্বাইয়ের একটি নির্মাণ সংস্থাকে দিয়ে সধুনিক প্রযুক্তি সম্পন্ন অত্যাধুনিক এই কার্যালয়টি তৈরি করা হয়েছে।

দেশের প্রতিটি রাজ্যের প্রতিটি জেলায় দলীয় ইউনিটগুলির সঙ্গে প্রতিমুহুর্তে যোগাযোগ রেখে চলার জন্য যাবতীয় প্রযুক্তি রয়েছে এই সদর দফতরে। বিশাল কনফারেন্স হল ও ডিজিটাল লাইব্রেরী রয়েছে এখানে। বিজেপিই প্রথম দল যারা তাদের সদর দফতর অন্যত্র সরিয়ে নিয়ে গেল।