কংগ্রেস ছেড়ে আসা নেতারাই বিজেপির ক্ষতির কারণ হতে পারে, সতর্ক করলো শিবসেনা

বিরোধী দল থেকে আসা নেতারাই পরবর্তী সময় দলের পক্ষে ক্ষতিকারক হতে পারে বললেন উদ্ধব।

Written by SNS March 15, 2019 8:09 am

ঊদ্ধব ঠাকরে

মুম্বই, ১৪মার্চ – ভোটের মুখে একাধিক কংগ্রেস নেতা বিজেপিতে যোগ দিয়েছেন। সে প্রসঙ্গেই এবার বিজেপি নেতৃত্বকে সতর্ক করলেন উদ্ধব ঠাকরে। তিনি বলেন বিরোধী দল থেকে আসা নেতারাই পরবর্তী সময় দলের পক্ষে ক্ষতিকারক হতে পারে। মহারাষ্ট্রে কংগ্রেস নেতা রাধাকৃষ্ণ ভিকে পাতিলের ছেলের বিজেপিতে যোগদান করা প্রসঙ্গে এই মন্তব্য করেছেন শিবসেনা প্রধান।

প্রসঙ্গত বেশ কিছুদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি ব্লগ লিখে কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছিলেন। সেখানে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন কংগ্রেস এবং দুর্নীতি এই দুটি শব্দই এক অপরের পরিপূরক। সে প্রসঙ্গ তুলেই এবার কংগ্রেসকে বিঁধেছেন উদ্ধব।

শিবসেনার মুখপাত্র সামনায় লেখা একটি সম্পাদকীয়তে উদ্ধব ঠাকরে জানান, এই মুহূর্তে কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়ার যে হিড়িক পড়েছে, সেটা হয়তো খুব ভালো লাগছে। আপাতদৃষ্টিতে দেখলে মনে হতে পারে বিজেপির লাভই হচ্ছে। তবে পরবর্তী সময় এই নেতার বিজেপির পক্ষে ক্ষতিকারক হতে পারে। আজ এরা বিজেপিতে আসছে, কারণ দলের হাতে ক্ষমতা আছে।

কিন্তু যখন ক্ষমতায় ছিল না, তখন বিজেপিকে তারা পাত্তাও দিত না। বর্তমানে কংগ্রেসে থাকা রাধাকৃষ্ণ ভিকে পাতিলের প্রসঙ্গ উত্থাপন করে উদ্ধব বলেন, ইনি একদা শিবসেনার সক্রিয় সৈনিক হিসাবে দলে ছিলেন। পরে কেন্দ্রে কংগ্রেস যোগ দেন।

প্রসঙ্গত আসন্ন লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণার পরেই মহারাষ্ট্রে বিজেপির সঙ্গে জোটবদ্ধ হয়ে শিবসেনার ভোটে লড়ার সিদ্ধান্তের কথা জানান উদ্ধব ঠাকরে। মাঝে বিজেপির সঙ্গে শিবসেনার মতপার্থক্য দেখা দিলেও উনিশের সাধারণ নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বেঁধেই লড়ছে শিবসেনা।