বায়ুসেনার কাজ লাশ গোনা নয় : এয়ার চিফ মার্শাল বি এস ধানোয়া

এয়ার স্ট্রাইকে কতজনের মৃত্যু হয়েছে, তা তাঁর পক্ষে বলা সম্ভব নয় বলে জানিয়েছেন তিনি। ইন্ডিয়ার এয়ার ফোর্সের কাজ লাশ গোনা নয় বলে জানালেন এয়ার চিফ মার্শাল।

Written by SNS March 5, 2019 7:46 am

এয়ার চিফ মার্শাল বি এস ধানোয়া (File Photo: IANS)

দিল্লি, ৪ মার্চ- বালাকোটে নির্দিষ্ট জায়গাতেই আঘাত হেনেছে ভারতীয় বিমানবাহিনী। দাবি করলেন ভারতীয় বায়ুসেনা প্রধান বি এস ধানোয়া। তবে এয়ার স্ট্রাইকে কতজনের মৃত্যু হয়েছে, তা তাঁর পক্ষে বলা সম্ভব নয় বলে জানিয়েছেন তিনি। ইন্ডিয়ার এয়ার ফোর্সের কাজ লাশ গোনা নয় বলে জানালেন এয়ার চিফ মার্শাল। বালাকোটে এয়ার স্ট্রাইকের পর এই প্রথম মুখ খুললেন তিনি।

বালাকোটে এয়ার স্ট্রাইক আদৌ কতদুর সফল, সেই নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। এয়ার স্ট্রাইকে থিক কতজনের মৃত্যু হয়েছে, তা কেউ কেউ স্পষ্ট করে বলতে পারছে না, তা নিয়েও সবর কংগ্রেস সহ বিরোধী দলগুলি। এই অবস্থায় এই প্রথম মুখ খুললেন দেশের বায়ুসেনা প্রধান বি এস ধানোয়া। বিমান বাহিনীর পক্ষে মৃতদেহ গোনা সম্ভব নয় বলে জানালেন তিনি। তবে জঙ্গলে নয়, নির্দিষ্ট টার্গেটেই যে বায়ুসেনা হামলা চালিয়েছে, তা স্পষ্ট করে জানান ধানোয়া।

এর পাশাপাশি মিগ-২১-এর সপক্ষেও কথা বলেন এয়ার চিফ মার্শাল। মিগ-২১ বাইসন যথেষ্ট ক্ষমতাশালী যুদ্ধবিমান বলে দাবি করেছেন তিনি। এর মধ্যে নানা উন্নত প্রযুক্তির সংযুক্তিকরণ হয়েছে বলে জানালেন বায়ুসেনা প্রধান। এই যুদ্ধবিমানের উন্নত র‍্যাডার, এয়ার টু এয়ার মিশাইল এবং আরও উন্নত অস্ত্রের ব্যবহার নিয়েও আশ্বস্ত করেন তিনি। সেপ্টেম্বরের মধ্যে রাফায়েল বায়ুসেনার হাতে চলে আসবে বলেও জানিয়েছেন এয়ার চিফ মার্শাল।