Home বঙ্গ তার ছিঁড়ে ব্যহত ট্রেন চলাচল

তার ছিঁড়ে ব্যহত ট্রেন চলাচল

110
0
SHARE
তার ছিঁড়ে ব্যহত ট্রেন চলাচল

শিয়ালদহ ক্যানিং সেকশনের কিয়ানিং স্টেশনে ওভেরহেড তার ছিঁড়ে পড়ায় বালা বারোটা থেকে ওই লাইনে ট্রেন চলাচল ব্যহত হয়।

বেলা বারোটা নাগাদ ক্যানিং স্টেশনের ছয় নম্বর প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা ক্যানিং-শিয়ালদহ লোকালের একটি বগির ওপর ওভারহেড তার ছিঁড়ে পড়ে। সঙ্গে সঙ্গে যাত্রী ভর্তি বগিটিতে আগুণ লেগে যায় এবং যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন।

ভয় পেয়ে বগি থেকে নামতে গিয়ে বেশ কয়েকজন আহতও হন। ঘটনার পরই বারুইপুর ও শিয়ালদহ থেকে তার সংযোগ মেরামতির জন্য পাওয়ার ভ্যান রওনা দেয়।

যুদ্ধকালীন তৎপরতায় মেরামতির কাজ চলছে বলে রেল সূত্রে জানানো হয়েছে। তবে ঘুটিয়ারি শরিফ পর্যন্ত স্বাভাবিক ট্রেন চলাচল অব্যাহত রয়েছে।

অন্যদিকে আরও একটি ঘটনায় খড়দহ ও টিটাগড় স্টেশনেরর মাঝখানে রেলের ওভারহেড তারের ওপর সিইএসসি’র হাইটেনশনের তার ছিঁড়ে বুধবার বিকেলে বিপর্যস্ত হল শিয়ালদা মেইন লাইন শাখার ট্রেন চলাচল।

প্রায় দেড় ঘন্টা ট্রেন চলাচল বন্ধ ছিল, যার জেরে তীব্র ভোগান্তির শিকার হয় যাত্রীদের। বিকেল ৫টা নাগাদ আচমকাই ওই তার ছিঁড়ে পরে এবং ছিন্ন হয়ে যায় রেলের বিদ্যুৎ সংযোগ।

আপ ও ডাউন লাইনে লোকাল ও কিছু এক্সপ্রেস ট্রেন দাঁড়িয়ে যায়। খবর পেয়ে রেলের ইঞ্জিনিয়ার ও বিদ্যুৎ কর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। দেড় ঘন্টা পর ফের বিদ্যুৎ সংযোগ চালু হলে পুনরায় ট্রেন চলতে শুরু করে।