Home বঙ্গ জল থেকেই সংক্রমণ জানালেন মেয়র

জল থেকেই সংক্রমণ জানালেন মেয়র

86
0
SHARE
জল থেকেই সংক্রমণ জানালেন মেয়র

আন্ত্রিক সংক্রমণ এখন নিয়ন্ত্রণে। কিন্তু কি কারণে পেটের রোগে ভুগছিল দক্ষিণ কলকাতার বহু মানুষ তা নিয়ে জলঘোলা চলছেই। বুধবার কলকাতার মেয়র শোভন চট্ট্যোপাধ্যায় জানান, জলবাহিত কারণে এই সংক্রমণ হতে পারে।

১২ ফেব্রুয়ারি থেকে আন্ত্রিকে আক্রান্ত কলকাতার বহু মানুষ প্রাথমিক ভাবে আঙুল উঠেছিল কলকাতা পুরসভার সরবরাহকৃত জলের দিকে। যদিও সেই অভিযোগ খারিজ করে মেয়র জানিয়েছিলেন, শহরের বিভিন্ন জায়গা থেকে জলের নমুনা সংগ্রহ করে কলকাতা পুরসভার ল্যাবে পরীক্ষা করা হয়।

কিন্তু কোনও নমুনাথেকেই ক্ষতিকর কিহু পাওয়া যায়নি। আন্ত্রিক সংক্রমণের কারণ হিসেবে আবহাওয়ার পরিবর্তনকেই কারণ হিসেবে দর্শান তিনি। যদিও জল থেকেই আন্ত্রিক সংক্রমণ হচ্ছে, একথা জানিয়েছিলেন স্বাস্থ্য অধিকর্তাও।

শেষমেশ একই যুক্তি মেনে মেয়র জানান, জলের জন্য ওই সমস্যা তৈরি হচ্ছে, এমন আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। আন্ত্রিকে আক্রান্ত অনেককেই জিজ্ঞাসা করে জানা গেছে তারা অনেকে প্যাকেজ জল খেতেন।

সেই জল আদপে কতটা নিরাপদ, তা নিয়েও প্রশ্ন তোলেন শোভনবাবু। আন্ত্রিক সমস্যার পর এদিন মেয়র প্রথমবার জোর দিয়ে জানান, পুরসভার সরবরাহকৃত জল সম্পূর্ণভাবে বিপন্নমুক্ত। সাধারণ মানুষ তা পান করতে পারেন।