পুজোর আগেই চালু হতে চলেছে সল্টলেক স্টেডিয়াম সেক্টর ফাইভ মেট্রো

Written by SNS February 13, 2018 11:59 am

লেটবাবু এখন মেট্রোও

নিজস্ব প্রতিনিধি- ইস্ট-ওয়েস্ট মেট্রোর সল্টলেক স্টেডিয়াম থেকে সেক্টর ফাইভ পর্যন্ত ৬টি স্টেহনের মধ্যে পুজোর আগেই চালু হতে চলেছে মেট্রো পরিষেবা।

সোমবার একথা জানান মেট্রো রেলের জেনারেল ম্যানেজার। সল্টলেক স্টেডিয়াম থেকে সেক্টর ফাইভ পর্যন্ত ৫.৮ কিলোমিটার মাটির ওপর দুরত্ব।

যে ছয়টি স্টেশনের মধ্যে যে মেট্রোগুলি চলাচল করবে তারা হল, সল্টলেক স্টেডিয়াম, বেঙ্গল কেমিক্যাল, সিটি সেন্টার, সেন্ট্রাল পার্ক, করুণাময়ী ও সেক্টর ফাইভ। মেট্রোরেল সূত্রে খবর, এই ৬টি স্টেশন তৈরীর কাজ প্রায় শেষ।

এখন ট্রেন চলাচল ও সিগনালিং ব্যবস্তার যে কাজ বাকি রয়েছে, তার কাজও দ্রুত গতিতে চলছে। মেট্রোরেলের তরফে প্রথমে জানানো হয়েছিল কাজ যে গতিতে চলছে, তাতে হয়ত জুন মাসের প্রথমেই এই রুটে ট্রেন চলাচল শুরু হয়ে যাবে।

যদিও কাজের ক্ষেত্রে বিভিন্ন সমস্যা আসায় আগের নির্ধারিত সময় অনুযায়ী কাজ শেষ করা সম্ভব হবে না, একথা বোঝার পরেই জানানো হয় জুন মাসে নয়, এই রুটে মেট্রো পরিষেবা শুরু হবে পুজোর আগে।

প্রথমবারের নির্ধারিত সময় ধার্য করেও কাজ শেষের সম্ভাবনা না থাকায় সময় পিছনো হয়। এবার পুজোর সময় মেট্রো চালানোর ক্ষেত্রে যাতে কোনও প্রকার সমস্যার মুখোমুখি হতে না হয় এবং সময়ে কাজ শেষ করা যায়, তার জন্য কাজের তদারকি করছেন রেলের উচ্চপদস্থ অফিসারেরা।

সূত্রের খবর, বর্তমানে মেট্রোর যে ভাড়া রয়েছে, তার থেকে ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়া বেশি হতে পারে। যদিও এই বিষিয়ে স্পষ্ট করে কিছু জানা যায়নি।