Home বঙ্গ শিলিগুড়িতে বইমেলায় আসছেন প্রসেনজিৎ, উদ্বোধন করবেন আত্মজীবনীর

শিলিগুড়িতে বইমেলায় আসছেন প্রসেনজিৎ, উদ্বোধন করবেন আত্মজীবনীর

93
0
SHARE
শিলিগুড়িতে বইমেলায় আসছেন প্রসেনজিৎ, উদ্বোধন করবেন আত্মজীবনীর

শিলিগুড়ি- শিলিগুড়ি কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামের মেলা প্রাঙ্গণে ২৩ তারখ থেকে শুরু হচ্ছে উত্তরবঙ্গ বইমেলা। যদিও মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হবে ২৭ ফেব্রুয়ারি।

চলচ্চিত্র অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এর উদ্বোধন করবেন। অনুষ্ঠানে ক্রীড়া সাংবাদিক গৌতম ঘোষও উপস্থিত থাকবেন। শনিবার মেলা কমিটির তরফে পর্যটনমন্ত্রী গৌতম দেব এই খবর দেন।

গৌতমবাবু আরও জানিয়েছেন, উদ্বোধনী অনুষ্ঠানের পর প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের আত্মজীবনী ‘বুম্বা শট রেডি’ বইটির আনুষ্ঠানিক উদ্বোধন হবে।

গ্রেটার শিলিগুড়ি পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশান এই মেলার আয়োজন করেছে। মেলায় হিন্দি, ইংরাজি ও বাংলা মিলিয়ে প্রায় ৯০টি প্রকাশনা সংস্থার স্টল থাকছে।

মেলা প্রতিদিন দুপুর দুট থেকে রাত্রি আটটা পর্যন্ত খোলা থাকবে। মেলাকে সামনে রেখে ২২ ফেব্রুয়ারি সকালে সুইমিং পুলের সামনে থেকে বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রী ও বইপ্রেমী মানুষদের নিয়ে বইয়ের জন্য হাঁটুন শীর্ষকের বর্ণাঢ্য শোভাযাত্রা থাকবে।

১ মার্চ মেলা প্রাঙ্গণে উদযাপিত হবে বসন্ত উৎসব। নাচ, গান, আলেখ্যর মাধ্যমে বসন্ত উৎসবে অংশগ্রহণ করবে তথ্য ও সংস্কৃতি দফতরের শিল্পীরা। এই বইমেলাতে আসতে চলেছে চিত্রদীপ চক্রবর্তীর ব্রেকিং নিউজ।

কলকাতা বইমেলায় ইতিমধ্যেই যথেষ্ঠ সাড়া ফেলেছে এই ব্রেকিং নিউজ। শিলিগুড়ির বাসিন্দা হলেও কলকাতার সাংবাদিক চিত্রদীপ। জঙ্গলমহল থেকে শুরু করে দার্জিলিংয়ের আন্দোলন, মুম্বইয়ের জঙ্গিহানা সহ বিভিন্ন সময়ে ঝুঁকি নিয়ে সাংবাদিকতা করেছেন চিত্রদীপ।

সেইসব খবরের অসাদারণ কভারেজ তিনি লিপিবদ্ধ করেছেন তাঁর এই ব্রেকিং নিউজ বইতে। সেই বই এবার শিলিগুড়ি বইমেলাতে পাওয়া যাবে বলে জানিয়েছেন এর সাংবাদিক লেখক।