Home বঙ্গ থ্যালাসেমিয়ায় আক্রান্ত শিশুকে চিকিৎসায় সাহায্য মদনের

থ্যালাসেমিয়ায় আক্রান্ত শিশুকে চিকিৎসায় সাহায্য মদনের

136
0
SHARE
থ্যালাসেমিয়ায় আক্রান্ত শিশুকে চিকিৎসায় সাহায্য মদনের

শিলিগুড়ি- শিলিগুড়ির বিশিষ্ট সমাজসেবী মদন ভট্টাচার্য তাঁর মানবিক কাজ অব্যাহত রেখেছেন। প্রতিদিন অসহায় মানুষের পাশে দাঁড়ানো যেন মদন বাবুর রুটিনে দাঁড়িয়েছে। আর তাতে বহু পরিবারে তিনি হাসি ফুটিয়ে চলেছেন। বহু বৃদ্ধ-বৃদ্ধা তাঁর মাথায় হাত রেখে আশীর্বাদ দিয়ে চলেছেন।

রাজনীতিতে এখন জনপ্রতিনিধিদের সম্পর্কে যেটা শোনা যায়, তা হল এরা ভোটের স্বার্থে কথা বলে। এরা ভোট ছাড়া কিছু বোঝে না। আর নেতাদের কাছে অসুস্থতা বা বিপদে পড়লে নেতারা মুখ ঘুরিয়ে নেন।

সেখানে মদন ভট্টাচার্য নজির তৈরি করেছেন। সোমবার শিলিগুড়ি চল্লিশ নম্বর ওয়ার্ডে হায়দরপাড়ায় থ্যালাসেমিয়া আক্রান্ত শিশু সুচিত্রা সুব্বার পাশে দাঁড়ালেন মদন বাবু। এদিন সুচিত্রার পরিবারে পাঁচ হাজার টাকা তুলে দেন তিনি।

তার সঙ্গে সঙ্গে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে তার চিকিৎসা করিয়ে দেওয়ার উদ্যোগ নেন। ওর বাবা মারা গিয়েছে জন্ডিসে। মা লোকের বাড়িতে কাজ করে। সুচিত্রা নিজেও মৃত্যুর দিন গুনছে।

নগদ টাকা ও চিকৎসার ভরসা পেয়ে তার পরিবারে জেগে উঠেছে নতুন আশা। অপরদিকে এদিনই মদনবাবু তেত্রিশ নম্বর ওয়ার্ডের অসুস্থ যুবক পলাশ শিকদারের পাশে দাঁড়ান।

পলাশের ব্রেন টিউমার হয়েছে। আর্থিক অবস্থা ভালো নয়। মদনবাবু এদিন তার বাড়িতে গিয়ে তাকে বেঙ্গালুরুতে চিকিৎসার জন্য পাঠাবার প্রয়াস নেন। ধারাবাহিকভাবে তাঁর এত ভালো কাজ সাধারণ মানুষের মধ্যে আলোচ্য বিষয় হয়ে উঠছে ক্রমশ।