Home বঙ্গ পুলিশ ও চিকিৎসকদের হুঁশিয়াব়ি মুখ্যমন্ত্রীর

পুলিশ ও চিকিৎসকদের হুঁশিয়াব়ি মুখ্যমন্ত্রীর

109
0
SHARE
পুলিশ ও চিকিৎসকদের হুঁশিয়াব়ি মুখ্যমন্ত্রীর

কোনও ঘটনাকে ছোট কব়ে দেখলে চলবে না। অভিযোগ জমা পডলেই এলাকায় গিয়ে তদন্ত কবতে হবে সবকাব়ি আধিকাব়িকদেব। জেলার আইনশৃঙ্খলা সহ স্বাস্থ্য ব্যবস্থা ও জনপব়িষেবায় কোনওবকম অবহেলা বরদাস্ত নয় বলে হুঁশিয়াব়ি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবাব গঙ্গাবামপুর স্টেডিয়ামে প্ৰকাশ্য সভায় এই মন্তব্য কব়েন মুখ্যমন্ত্রী । একইসঙ্গে নিম্নমানের চাল বিলির ঘটনায় ফেব বিডিও ওসিদেব হুঁশিয়াব়ি দেন মমতা। তিনি বলেন ‘প্ৰতি কেজি চালে ভতুৰ্কি দেয় বাজ্য সরকার।

ফলে নিম্নমানর চাল বিলি বরদাস্ত কবা হবে না। কেউ দায়িত্ব এড়িয়ে যাবেন না বেনিয়ম হলেই অ্যাকশন নিন।’ একইসঙ্গে চিকিৎসকদের ঘন ঘন ব়োগী ব়েফার নিয়েও সতর্ক কব়েন মুখ্যমন্ত্রী।

তিনি বলেন কোনও ঘটনাতেই ব়োগীকে ব়েফার কবা যাবে না। জেলাতেই পব়িষেবা দিতে হবে। মানুষকে অযথা হয়রানি সহ্য করবেন না তিনি। এদিন দপুুর সোয়া দুটো নাগাদ ২১ ফেব্ৰুয়াব়ির শহিদের প্ৰতি শ্ৰদ্ধা জানিয়ে জেলাবাসীর উদ্দেশে বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী।

দক্ষিণ দিনাজপুব়ে বিশ্ববিদ্যালয় তৈব়িব কথাও ঘোষণা কব়েন মুখ্যমন্ত্রী। তাঁর এই আশ্বাসে প্ৰায় লক্ষ মানুষেব হাততালিব আওয়াজে ভব়ে ওঠে সভাস্থল। গঙ্গাবামপুব স্টেডিয়াম সংস্কারের জন্য ২কোটি ৪০ লক্ষ টাকা বরাদ্দ ছাড়াও জেলার একাধিক কথা জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিনেব জনসভা থেকে বিব়োধীদেব একহাত নিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন বাম আমলে ৪৮ হাজার কোটি টাকা ঋণ নেওয়া হয়েছে। রাজ্যটাকে দেউলিয়া কব়েছে।

কেন্দ্ৰ সাহায্য করা তো দূব়ের কথা একের পর এক প্ৰকল্পের অর্থ কমিয়ে দিচ্ছে। নোটবন্দি জিএসটি সব কিছুতেই মানুষকে চরম বিপদের মুখে ফেলেছে কেন্দ্ৰের সরকার।

আজকাল তো নকুলদানা কিনতে গেলেও জিএসটি লাগে। সবমিলিয়ে এক তুঘলকিবাজ চলছে দেশে। মোদি ক্যাসলেস কব়েছেন। এখন ব্যাঙ্ক ক্যাসলেস হয়ে যাচ্ছে। দুদৰ্শার সীমা নেই সাধারণ মানুষের।

মুখ্যমন্ত্রী বলেন এসব সত্ত্বেও আমবা রাজ্যের মানুষেব কথা ভেবে কন্যাশ্ৰী, শিক্ষাশ্ৰী, যুবশ্ৰী পব়িষেবা দিয়ে চলেছি। মনে বাখবেন এই ,সরকারই পাব়ে জন্ম থেকে মৃত্যু সবক্ষেত্ৰেই মানুষেব পাশে থাকতে।’

কংগ্ৰেস প্ৰসঙ্গে তিনি বলেন ‘না ঘরকা না ঘাটকা। এখন কংগ্ৰেস করলে বাড়ির বউবাও পছন্দ কব়ে না।’ বিজেপি ও কংগ্ৰেসকে একসূত্ৰে গেঁথে পঞ্চায়েত ভোটেব আগে এদিনের এই সভাতে লক্ষাধিক মানুষেব সমাগমে দলকে এগিয়ে দেওয়ার বার্তা দেন মমতা।

কুশমন্ডিতে আদিবাসী মহিলা ধষৰ্ণেব ঘটনায় চরম দুঃখ প্ৰকাশ কব়ে নির্যাতিতার পাশে দাঁড়ানোর আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী। বুধবাব গঙ্গাবামপুব়ের সভায় তিনি বলেন সরকার তাঁর পাশে থেকে সবদিক থেকে সাহায্যেব হাত বাড়িয়ে দিয়েছে।

ইতিমধ্যেই নির্যাতিতার অ্যাকাউন্টে ৪ লক্ষ ১২ হাজার টাকা দেওয়া হয়েছে। তিনি বলেন অপরাধীরা কেউ ছাড়া পাবে না।

বতৰ্মানে ওই মহিলা খানিকটা সুস্থ। এদিন নাবী নির্যাতন নিয়ে মেয়েদেব রুখে দাঁড়ানোর বার্তাও দেন মমতা বন্দ্যোপাধ্যায়। কন্যশ্ৰীদের একজোট হয়ে সচেতনতা বাড়ানোয় উদ্যোগ হতে আহ্বান জানান তিনি।

কুশমন্ডির ঘটনার পর পুলিশ প্ৰশাসনেব ভূমিকা নিয়ে প্ৰশ্ন তুলে মুখ্যমন্ত্রীর হুঁশিয়াব়ি ‘ছোট বড সব ঘটনাকেই গুৰুত্ব দিয়ে দেখতে হবে। অপবাধীদেব কখনও ক্ষমা কবা যাবে না।’

প্ৰসঙ্গত কুশমন্ডির দেহাবন্দায় গত শনিবাব বাতে এক আদিবাসী মহিলাকে গণধষৰ্ণের পর পাশবিক অত্যাচাব কব়ে খুনের চেষ্টা করে দুষ্কৃতীরা। ঘটনার পর দীঘৰ্ক্ষণ ফঁাকা মাঠে পড়ে থাকেন ওই মহিলা।

পরদিন দপুুব়ে সেখান থেকে মহিলাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু জেলাতে তাঁর চিকিৎসা না হওয়ায় ব়েফাব কবা হয় মালদায়। এদিন এই দুই প্ৰসঙ্গ তুলে পুলিশ ও চিকিৎসক সকলেই হুঁশিয়াব়ি দিয়েছেন মুখ্যমন্ত্রী।

তিনি বলেন কোনও ঘটনাকেই ছোট কব়ে দেখলে চলবে না। তাঁর প্ৰশ্ন ‘দীঘৰ্ক্ষণ এলাকায় পড়ে থাকলেও ওই মহিলাকে পুলিশ কেন উদ্ধাব কবতে পাবল না?’ এদিন গঙ্গাবামপুব়েব সভা সেব়ে উত্তব দিনাজপুব়েব কৰ্নোজোড়ায় প্ৰশাসনিক সভায় যোগ দিতে যান মুখ্যমন্ত্রী।

সেখানে মহিলা নিবাপত্তা নিয়ে পুলিশ সপুাবকে ভৎসৰ্নাব মুখে পডতে হয়েছে। মুখ্যমন্ত্রী বলেন এত সিভিক দেওয়া হয়েছে তা সত্ত্বেও দীঘৰ্ক্ষণ ওই মহিলা কেন পড়ে বইলেন? জেলার আইনশৃঙ্খলা বজায় বাখতে পুলিশ কেন নিশ্চুপ বিষয়েও প্ৰশ্ন তোলেন মুখ্যমন্ত্রী।