Home বঙ্গ সাতদিনে কন্যাশ্রীর টাকা না দিলে বিডিও’র বেতন বন্ধের নির্দেশ

সাতদিনে কন্যাশ্রীর টাকা না দিলে বিডিও’র বেতন বন্ধের নির্দেশ

74
0
SHARE
সাতদিনে কন্যাশ্রীর টাকা না দিলে বিডিও’র বেতন বন্ধের নির্দেশ

আদালত সংবাদদাতা- সাতদিনের মধ্যে কন্যাশ্রীর ২৫ হাজার টাকা ছাত্রী না পেলে হুগলির খানাকুলে বিডিও’র বেতন বন্ধ হবে। কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক এই নির্দেশ দিলেন হুগলির জেলা প্রশাসককে।

বিচারপতি দেবাংশু বসাকের এজলাসে ছাত্রী রুপালী দত্তের আইনজীবী শভনীল চক্রবর্তী সওয়াল করার সময় বলেন, রাজ্য সরকার গরিব ও অবিবাহিত ছাত্রীদের জন্য আর্থিক সাহায্য দিতে শুরু করেছেন।

এই প্রকল্পের নাম কন্যাশ্রী। হুগলির রাধানগর রাজা রামমোহন রায় কলেজের বিএ প্রথম বর্ষের ঐ ছাত্রী সেই প্রকল্প অনুযায়ী আবেদন করেন। ১৮ বছরের ঐ ছাত্রী কন্যাশ্রী প্রকল্পের জন্য কলেজ কর্তৃপক্ষের কাছে আবেদন করেন।

কলেজ তাঁর আবেদনটি পাঠিয়ে দেয় জেলা প্রশাসকের কাছে। ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত ওই আবেদনটি নিয়ে ছাত্রীটি সংশ্লিষ্ট জেলা প্রশাসনের কাছে দরবার করে শেষ পর্যন্ত জানতে পারে, খানাকুল-১ বিডিও-র কাছে সেটি পড়ে আছে।

কোনওরকম ইতিবাচক সংকেত না পেয়ে হাইকোর্টের দ্বারস্থ হন রূপালি। আইনিজীবী আরও বলেন, আর্থিক সাহায্য না পেলে তাঁর পড়াশোনা চালানো সম্ভব নয়। এরপরই বিচারপতি বিডিওকে ৭ দিনের মধ্যে কন্যাশ্রী প্রকল্পের ওই টাকা দিতে নির্দেশ দেন, অন্যথায় বেতন বন্ধ হবে।