Home বঙ্গ চিন্ময় রায়ের শেষযাত্রায় ছিলেন না টলিউডের প্রায় কোনও শিল্পী

চিন্ময় রায়ের শেষযাত্রায় ছিলেন না টলিউডের প্রায় কোনও শিল্পী

42
0
SHARE
চিন্ময় রায়, শেষযাত্রা, টলিউড
শেষযাত্রায় চিন্ময় রায় (ছবি- সৌরভ দত্ত)

বিশিষ্ট অভিনেতা চিন্ময় রায়ের শেষকৃত্য সম্পন্ন হল সোমবার কেওড়াতলায়। এদিন তাঁর শেষযাত্রায় টলিগঞ্জের তাবড় শিল্পীদের দেখা যায়নি শেষ যাত্রায়। দুপুর দুটো নাগাদ মাত্র পনেরো মিনিটের জন্য শিল্পীর মরদেহ শায়িত ছিল নন্দনে। সেখানে তথ্য ও সংস্কৃতি দফতরের প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন শিল্পীর মরদেহে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। উপস্থিত ছিলেন ইম্পার সভাপতি স্বরূপ বিশ্বাস, অভিনেতা অরিন্দম গাঙ্গুলি, দিগন্ত বাগচি প্রমুখ। তবে এদিন বড় মাপের পরিচালক বা অভিনেতাদের দেখা যায়নি।

চিন্ময় রায়ের প্রয়াণে শোকবার্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, তাঁর প্রয়াণে গভীর শোকপ্রকাশ করছি। রবিবার রাতে ৭৯ বছর বয়সে কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। চারমূর্তি , গুপী গাইন বাঘা বাইন, বসন্ত বিলাপ, ধন্যি মেয়ে , ননী গোপালের বিয়ে , ফুলেশ্বরী , সুদামা দ্য হাফ ম্যান সহ একাধিক চলচ্চিত্রে তিনি (চিন্ময় রায়) তাঁর অভিনয় দক্ষতার প্রমাণ রেখেছেন। ২০১৩ সালে পশ্চিমবঙ্গ সরকার তাঁকে বিশেষ চলচ্চিত্র সম্মান প্রদান করে। তাঁর মৃত্যুতে চলচ্চিত্র জগতের অপূরণীয় ক্ষতি হল । আমি তাঁর পরিবার পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।

কিছুদিন আগে বাড়ির ছাদ থেকে পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন শিল্পী চিন্ময় রায়। সেই সময় মুখ্যমন্ত্রী শিল্পীর পাশে দাঁড়ান। জীবনের শেষ দিন পর্যন্ত সরকারি সহযোগিতায় সল্টলেকের একটি বাড়িতে থাকতেন চিন্ময় রায়। সেখানেই হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু ঘটে রবিবার রাত সাড়ে দশটা নাগাদ। সোমবার প্রথমে তাঁর মরদেহ শিল্পীর গলফগ্রিনের পুরনো বাড়িতে নিয়ে যাওয়া হয়, সেখান থেকে নিউ থিয়েটার্স হয়ে , নন্দনে আনা হয়। সেখান থেকে কেওড়াতলায় নিয়ে যাওয়া হয় শেষকৃত্যের জন্য।