Home বঙ্গ পাহাড়বাসীকে সতর্ক করলেন বিমলগুরুং

পাহাড়বাসীকে সতর্ক করলেন বিমলগুরুং

139
0
SHARE
পাহাড়বাসীকে সতর্ক করলেন বিনয় গুরুং

পাহাড়ে হারিয়ে যাওয়া গোর্খা জনমক্তি মোর্চার সভাপতি বিমল গুরুংয়ের একটি অডিও বার্তা ব্ররহস্পতিবার ফের পাহাড়ে ছড়িয়ে পড়েছে। সেই অডিও বার্তায় গুরুং বলেছেন, শুক্রবারই সুপ্রিমকোর্টে তাঁর মামলার শুনানি শেষ হতে পারে।

এক দুদিনের মধ্যে চূড়ান্ত রায় হতে পারে। ফলে পাহাড়বাসীকে আবার তৈরি হতে হবে। সবাইকে এগিয়ে আসতে হবে ঘর ছেড়ে। আবার সকলকে ঝুঁকি নিতে হবে। দরকার হলে আবার সকলকে জেলে যেতে হতে পারে।

তিনি মরতে হলে মরবেন। কিন্তু আবার আন্দোলন শুরু করার হুঁশিয়ারিও গুরুং সেই অডিও বার্তায় দিয়েছেন। আর সেই অডিও বার্তা ছড়াতে পাহাড়ে অনেকের মধ্যে আতঙ্ক শুরু হয়েছে। বুধবারই পাহাড় থেকে সেনা প্রত্যাহার করেছে কেন্দ্র।

এর মধ্যে দেখার যে এই অডিও বার্তা পাহাড়ে আবার নতুন করে কোন অশান্তির পরিবেহ তৈরি করে কিনা। সামনেই লোকসভা ভোট। এখন প্রশ্ন উঠেছে এসব কি নতুন কোনও ছক?

পাহড়ে জিটিএ-র প্রশাসনিক বোর্ডের প্রধান বিনয় তামাং অবশ্য বলেছেন গুরুং আবার অগণতান্ত্রিক পথে চলতে চাইছেন। আবার পাহাড়ে বনধ করা হলে পাহাড়ের সর্বনাশ করা হবে।

পাহাড়ের মানুষ সর্বশক্তি দিয়ে বনধ ও হিংসা প্রতিহত করার চেষ্টা করবে। গুরুংয়ের অডিও বার্তায় কান না দেওয়ার জন্য আবেদন করেছেন বিনয় তামাং। যদিও পাহাড়ের কিছু সাধারণ মানষের মধ্যে ইতিমধ্যেই কিছুটা আতঙ্কের পরিস্থিতি তৈরি হয়েছে।